বানভাসীদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে: লোকমান চৌধুরী

জকিগঞ্জ টুডে ডেস্ক:: জকিগঞ্জে বন্যার্ত মানুষের ঘরে ঘরে পৌছে দেয়া হচ্ছে ত্রাণ সামগ্রী। বন্যার পানির তীব্র স্রোত উপেক্ষা করে উপজেলা চেয়ারম্যান ও প্রশাসনের কর্মকর্তারা গ্রামে গ্রামে গিয়ে পানিবন্দি মানুষের হাতে তুলে দিচ্ছেন চালসহ শুকনো খাবার সামগ্রী।

সোমবার বিকেলে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার বিরশ্রী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে প্রথমে ৩শত মানুষের হাতে ১০ কেজি করে চাল তুলে দেয়া হয়। এরপর পীরনগর এলাকায় পানিবন্দি মানুষের ঘরে ঘরে গিয়ে শুকনো খাবার বিতরণ করা হয়। ত্রাণ সামগ্রী বিতরণী কার্যক্রমে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব লোকমান উদ্দিন চৌধুরী।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জকিগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান হাওলাদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আতাউর রহমান, মৎস্য কর্মকর্তা আবু তাহের চৌধুরী, বিরশ্রী ইউপির চেয়ারম্যান আব্দুস সালাম চৌধুরী পানু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর, এসআই ইমরুজ তারেক, জেলা আওয়ামীলীগ নেতা আব্দুর রহমান, উপজেলা আওয়ামীলীগ নেতা কাজী রিয়াজুল ইসলাম রানু, ইয়াসিন আলী, আফতাব উদ্দিন, ইউপি সদস্য আব্দুল কাইয়ুম, সায়েদ আহমদ, ইউপি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অমিত সরকার, যুবলীগ নেতা আবুল হাসান, ছাত্রলীগ নেতা আবু তাহের প্রমূখ।

বিরশ্রী ইউনিয়ন পরিষদ মিলানায়তনে চাল বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব লোকমান উদ্দিন চৌধুরী বলেন, টানা ভারি বর্ষণের কারণে নদীর ডাইক ভেঙ্গে বন্যা সৃষ্টি হয়েছে। এই বন্যায় যাতে মানুষের কষ্ট না হয় সে জন্য প্রধানমন্ত্রী প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছেন। প্রধানমন্ত্রী বন্যা পরিস্থিতি বিষয়ে সার্বক্ষণিক খোঁজ খবর নিচ্ছেন। বন্যাকবলিত এলাকার একজন মানুষও অনাহারে থাকবে না উল্লেখ করে তিনি বলেন, পানিবন্দি এলাকার লোকজনের হাতে সুষ্টুভাবে ত্রাণসামগ্রী পৌঁছে দিতে উপজেলা প্রশাসন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। পানিবন্দি এলাকায় ইতিমধ্যে সরকারি সাহায্য পৌছে গেছে।

বন্যা কবলিতদের উদ্দেশ্যে তিনি বলেন, যেকোন ধরনের দূর্যোগ সাহস এবং ধৈর্যের সাথে সবাই একসাথে মোকাবিলা করলে কোন দূর্যোগই আমাদের মনোবল হারা করতে পারবেনা। তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনের অন্য কর্মকর্তাদের প্রশংসা করে বলেন, প্রশাসনের ব্যাপক তৎপরতার কারণে জকিগঞ্জ উপজেলা ভয়াবহ বন্যা থেকে রক্ষা পেয়েছে। জনগন বান্ধব কর্মকর্তাদের দিয়ে সরকার উপজেলা প্রশাসন পরিচালনা করে মানুষের সেবা নিশ্চিত করতে বদ্ধপরিকর। জকিগঞ্জের বন্যার্ত মানুষের জন্য প্রচুর পরিমাণ সরকারি ত্রাণ সামগ্রী রয়েছে। প্রকৃত বানভাসীদের মধ্যে এই ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর